শনিবার, ১৮ মে ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
শিরোনাম :
পুলিশের উপর হামলার মামলা: গিয়াস উদ্দিনের জামিন না মঞ্জুর আজ শিক্ষকরা ছাত্রদের শাসন করতে ভয় পায়: অতি. পুলিশ সুপার নারায়ণগঞ্জ স্বাস্থ্য বিভাগে মাত্র ২৩৫ টাকায় নিয়োগ পেলেন ৮৪ জন আমি বলছি না আমাদের কোথায়ও কোনো ত্রুটি নেই: ভূমিমন্ত্রী আড়াইহাজারে নির্বাচনে প্রিজাইডিং ও পোলিং অফিসার পরিবর্তনে নির্বাচন কমিশনে আবেদন অপহৃত দুই মোটর মেকানিক উদ্ধার: ৪ অপহরণকারী গ্রেপ্তার নারায়ণগঞ্জ নিউজ পেপার ওনার্স এসোসিয়েশনের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত এ্যাম্বুলেন্সের অক্সিজেন সিলিন্ডারে ২ কোটি টাকার ইয়াবা অবৈধ সম্পদ অর্জন মামলা: সাবেক এমপি গিয়াস উদ্দিন কারাগারে গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল নারায়ণগঞ্জে এসএসসি’র ফলাফলে শীর্ষে

আইনজীবী ছাড়াই আসামীর জামিনে মুক্তি লাভ

স্টাফ রিপোর্টার
  • Update Time : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬ Time View
adalot আইনজীবী ছাড়াই আসামীর জামিনে মুক্তি লাভ

নারায়ণগঞ্জ আদালতে আইনজীবী ছাড়াই একজন আসামী জামিনে মুক্তি লাভ করেছেন- যা নারায়ণগঞ্জ আদালত এই প্রথম। এরকম জামিনের ঘটনায় সাধারণ বিচার প্রার্থীরা স্বস্তি প্রকাশ করে বিচারকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পঞ্চম আদালতের বিচারক সিনিয়র ম্যাজিস্ট্রেট মোনালিসা সনি ১৮৯৮ সনের ফৌজদারী কার্যবিধির ৪৯৬, ৪৯৭ ও ৪৯৯ ধারার বিধান মোতাবেক ক্রিমিনাল রুলস এন্ড অর্ডারস এর (পি) ৬১ অনুযায়ী বেলবন্ড দাখিলের মাধ্যমে কোন আইনজীবী ছাড়াই আসামীকে জামিনে মুক্তির আদেশ প্রদান করেন। ঐ আসামীর নাম বাবু। তিনি নারায়ণগঞ্জ সদর থানার নয়াপাড়া তারা মসজিদ সংলগ্ন আব্দুস সাত্তারের ছেলে।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পঞ্চম আদালতের বেঞ্চ সহকারী মোহাম্মদ হাবিবুল্লাহ (মমিন) জানান,ফতুল্লা থানার মামলা নং- ৫৫(২)২৩ এর গ্রেফতারকৃত হাজতী আসামি মোঃ বাবু বিজ্ঞ আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে কোন আইনজীবী সহযোগিতা ছাড়াই নিজ জিম্মায় মৌখিকভাবে জামিনের আবেদন করেন। আসামী বাবু গত ২০ ফেব্রুয়ারি থেকে ৪ গ্রাম গাঁজা পাওয়ার অভিযোগে গ্রেফতার হয়ে হাজত বাস করছেন এবং সরকারিভাবে আইনগত সহায়তা গ্রহণের বিষয়টি সে অবগত নন। তাছাড়া তার বাবা-মা না থাকায় কোন আইনজীবীও নিয়োগ করতে পারেন নাই। বিজ্ঞ আদালত দীর্ঘ হাজতবাস ও মানবিক দিক বিবেচনা করে এবং জামিনে মুক্তিযোগ্য কিনা তা বিবেচনায় নিয়ে তাকে তার নিজ জিম্মায় জামিনে মুক্তির আদেশ প্রদান করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, গত ২০ ফেব্রুয়ারি ফতুল্লা থানাধীন কাশীপুর খিল মার্কেটের বাসিন্দা মোঃ নুর আলম নুরু বাদী হয়ে ফতুল্লা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর ১৯ (ক) তৎসহ ১৭০/৪০৬/৪২০ দন্ডবিধি ধারায় মামলা নং- ৫৫(২) ২৩ দায়ের করেন। ঐ দিনই উক্ত মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে ফতুল্লা থানায় সাব ইন্সপেক্টর সৈয়দ আজিজুল হক বিজ্ঞ আদালতে প্রেরণ করেন। বিজ্ঞ আদালত আসামীকে জেল হাজতে আটকের আদেশ দিলে সে এই দীর্ঘ সময় জেল হাজতে আটক ছিল। বুধবার (২৭ সেপ্টেম্বর) মামলার ধার্য্য তারিখ হওয়ায় আসামী বাবুকে আদালতে হাজির করা হলে সে মৌখিকভাবে আদালতে জামিনের প্রার্থনা করলে আদালত তার আবেদন মঞ্জুর করে জামিনে মুক্তির আদেশ দেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Translate »