মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
সারা দেশে খাদ্য গুদামগুলো ডিজিটালাইজড করা হচ্ছে প্রকৃত শিক্ষা সৎ ও নিষ্ঠার সাথে জীবন যাপন করতে শেখায়: এমপি কায়সার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হবে: গোলাম দস্তগীর গাজী এমপি বন্দরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা পুষ্টি উন্নয়ন ও দারিদ্র হ্রাসকরণের লক্ষ্যে আড়াইহাজারে মাশরুম চাষ দিবস অনুষ্ঠিত পুলিশ সদস্যের কাছে ২ লাখ টাকা নিয়ে গেলেন অজ্ঞানপার্টির সদস্য সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন ও মিছিল, বাজেট প্রত্যাখ্যান দুর্নীতিবাজকে সরাসরি দুর্নীতিবাজ বলতে শিখুন: দুদক কমিশনার জীবন একটাই, এ জীবন নিয়ে চিকিৎসার নামে হয়রানি মেনে নেয়া হবে না: স্বাস্থ্যমন্ত্রী র‌্যাব পরিচয়ে ৫২ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ৪

সর্বোচ্চ আদালতও আজকে রাজনীতির মাঠে নেমে পড়েছে: জয়নুল আবেদীন

স্টফ রিপোর্টার
  • Update Time : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১২ Time View
Joynul abedin e1694090242132 সর্বোচ্চ আদালতও আজকে রাজনীতির মাঠে নেমে পড়েছে: জয়নুল আবেদীন

বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও ইউনাইটেড ল’ ইয়ার্স ফ্রন্টের আহ্বায়ক এড. জয়নুল আবেদীন বলেছেন, আজকে বিচারপতিরাও রাজনীতিক মাঠে নেমেছে। আমাদের সর্বোচ্চ আদালতও আজকে রাজনীতির মাঠে নেমে পড়েছে। আমরা ইতিমধ্যে প্রতিবাদ করেছি। যদি রাজনীতি করতে হয় তাহলে পদত্যাগ করে রাজনীতি করেন। সেই সময়ে এর প্রতিবাদ করার অপরাধে আমাদের ৭জন আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার পিটিশন দায়ের হয়েছে। আমরা বলেছি এই আদালত অবমাননার পিটিশন আইনগতভাবে লড়বো ইনশাল্লাহ।

ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা ইউনিটের উদ্যোগে লুণ্ঠিত ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে নগরীতে আইনজীবী পদযাত্রা শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে শহরের চাষাঢ়া এলাকা থেকে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট আইনজীবী পদযাত্রা বের করা হয়। পদযাত্রাটি নগরীর চাষাড়া চত্বর ঘুরে বিবি রোড় হয়ে ডিআইটি বিএনপির পুরোনো পার্টি অফিসের সামনে গিয়ে সমাপ্ত হয়।

এ সময় পদযাত্রা থেকে আইনজীবীরা ব্যানার ফেস্টুনে সু-সজ্জিত হয়ে খালেদা জিয়ার মুক্তি চাই ও সরকারের পদত্যাগের দাবিসহ সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেন।

জয়নুল আবেদীন বলেন, আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে ৪০ লক্ষ এর উপরে মামলা পেন্ডিং আছে। উচ্চ আদালতকে বাদ দিয়ে নিম্ন আদালতে সেই সমস্ত মামলা এখন তারা বিচার করার চেষ্টা করছে। বিকাল পাঁচটা পর্যন্ত সাক্ষী হয় আপনাদের এখনে নাকি একই অবস্থা। সারা বাংলাদেশে একই অবস্থা চলছে। তারা চায় বিএনপি যে কোন অবস্থায় নির্বাচন করুক। যদিও বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করলে তাদের কোন জামানতও থাকবে না। এটা তারা বুঝতে পেরেছে। তারা বুঝতে পেরেই বেছে বেছে আগামীতে আমাদের যে নেতৃবৃন্দরা নির্বাচন করবে তাদের মামলাগুলো সাজানো সাক্ষী দিয়ে সাক্ষ্য গ্রহণ করাচ্ছে। ইতিমধ্যে আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো মামলার সাক্ষী বেছে বেছে নেওয়া হচ্ছে। এর কোনো বিধান নেই। আপনারা এর বিরুদ্ধে আইনজীবীদের বলবো আপনারা প্রতিবাদ করবেন।

তিনি আরও বলেন, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে একটি মিথ্যা মামলায় রায় দিয়ে জোর করে কারাবন্দি করে রাখা হয়েছে। অথচ এই সরকার জিয়া পরিবারকে ভয় পায়। আওয়ামীলীগ জানে জিয়া পরিবার যেহেতু জেগেছে তাদের ক্ষমতায় থাকার দিন শেষ হয়ে গিয়েছে। আপনারা জানেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধেও ফরমায়েশি রায় দেওয়া হয়েছে। আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমাদের এক দফার আন্দোলন শুরু হয়েছে গেছে। এ আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচারী সরকার বিদায় নিবে ইনশাআল্লাহ।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপি’র আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে আইনজীবী পদযাত্রায় আরও উপস্থিত ছিলেন, ইউনাইটেড ল’ ইয়ার্স ফ্রন্টের যুগ্ম আহ্বায়ক সিনিয়র আইনজীবী সুব্রত চৌধুরী, সদস্য ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, প্রধান সমন্বয়কারী ব্যারিস্টার কায়সার কামাল, সমন্বয়কারী সৈয়দ মামুন মাহবুব, মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, জেলা জাসদের সভাপতি এড.খলিলুর রহমান, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ুন কবির, সিনিয়র সহ- সভাপতি এড.আজিজুল হক হান্টু, সাধারণ সম্পাদক এড. আবুল কালাম আজাদ জাকির, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এড. এইচএম আনোয়ার প্রধান, সিনিয়র আইনজীবী এড. বেনজীর আহমেদ, এড.সৈয়দ মশিউর রহমান শাহিন, এড. রকিবুল হাসান শিমুল, আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক এড. একেএম ওমর ফারুক নয়ন, সিনিয়র আইনজীবী এড. কাজী আব্দুর গাফফার,এড. মানিক মিয়া, এড. সিমা সিদ্দিকী,এড.আজিজুর রহমান মোল্লা, এড.একেএম মাহমুদুল হক আলমগীর,এড. নজরুল ইসলাম মাসুম, এড.সিদ্দিকুর রহমান,এড. হৃদয়, এড.এসএম সায়েম রানা,এড. সালাউদ্দীন ভুঁইয়া সবুজ, এড.ফজলুর রহমান ফাহিম,এড. সুমন মিয়া, এড. কাজী রাশিদা আক্তার, এড.আসমা হেলেন বিথি, এড. মাসুদা বেগম শম্পা, এড. হামিদা খাতুন লিজা, এড. শামসুর নূর বাঁধন,এড. মামুন মাহামুদ মিয়া, এড. শাহআলম শামীম, এড.জামান মিয়া, এড. ফাতেমা মাসুদ, এড.কাজী সুমন, এড.আবুল কালাম আজাদ, এড.আবু রায়হান, এড. আশরাফুল বারী ভুঁইয়াসহ বিএনপিপন্থী আইনজীবীবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Translate »