মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
সারা দেশে খাদ্য গুদামগুলো ডিজিটালাইজড করা হচ্ছে প্রকৃত শিক্ষা সৎ ও নিষ্ঠার সাথে জীবন যাপন করতে শেখায়: এমপি কায়সার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হবে: গোলাম দস্তগীর গাজী এমপি বন্দরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা পুষ্টি উন্নয়ন ও দারিদ্র হ্রাসকরণের লক্ষ্যে আড়াইহাজারে মাশরুম চাষ দিবস অনুষ্ঠিত পুলিশ সদস্যের কাছে ২ লাখ টাকা নিয়ে গেলেন অজ্ঞানপার্টির সদস্য সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন ও মিছিল, বাজেট প্রত্যাখ্যান দুর্নীতিবাজকে সরাসরি দুর্নীতিবাজ বলতে শিখুন: দুদক কমিশনার জীবন একটাই, এ জীবন নিয়ে চিকিৎসার নামে হয়রানি মেনে নেয়া হবে না: স্বাস্থ্যমন্ত্রী র‌্যাব পরিচয়ে ৫২ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ৪

ইসলাম ধর্মের প্রথম কাজ আরেকটি ধর্মকে সম্মান করা: শামীম ওসমান

স্টাফ রিপোর্টার
  • Update Time : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১ Time View
samim osman ইসলাম ধর্মের প্রথম কাজ আরেকটি ধর্মকে সম্মান করা: শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ এ কে এম শামীম ওসমান বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যতদিন বেঁচে থাকবেন, বাংলাদেশে সাম্প্রদায়িক অশুভ কোনো শক্তি মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না।

নারায়ণগঞ্জকে সাম্প্রদায়িক সম্প্রীতির জেলা হিসেবে উল্লেখ করে তিনি বলেন, এই নারায়ণগঞ্জে এক সাথে কবরস্থান, শ্মশান ও মেননসহ চার ধর্মের সমাধিস্থল পাশাপাশি সহবস্থানে রয়েছে। আমরা বেঁচে থাকতেও এক সাথে আছি। মৃত্যুর পরেও এক সাথে থাকবো। নারায়ণগঞ্জে অসাম্প্রদায়িক শক্তি কখনও সফল হতে পারেনি। ভবিষ্যতেও পারবে না। এর নামই হচ্ছে নারায়ণগঞ্জ।

শ্রী কৃষ্ণের জন্মদিন জন্মাষ্টমী উপলক্ষে বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জ শহরে সনাতন ধর্মাবলম্বীদের আয়োজিত বর্ণাঢ্য র‌্যালিতে অংশগ্রহণ করে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই নারায়ণগঞ্জে কেউ অসাম্প্রদায়িক কোনো কিছু করার চিন্তা করলে তাদের কাউকে ছাড় দেয়া হবে না। সব ধর্মের মানুষের সমান অধিকারের রয়েছে। তাই ধর্মীয় দৃষ্টিকোণ থেকে সবাইকে সম্মান দিতে হবে।

শামীম ওসমান বলেন, ইসলাম ধর্মের প্রথম কাজ আরেকটি ধর্মকে সম্মান করা। ইসলামের নাম দিয়ে যারা ধর্ম নিয়ে ব্যবসা করে, ইসলাম ধর্ম তাদের সমর্থন করে না। ধর্মীয় সম্প্রীতি রক্ষায় সমাজের সর্বস্তরের মানুষকে নিয়ে সম্মিলিতভাবে অশুভ শক্তির মোকাবেলাসহ সকল ধর্মের মানুষের পাশে থাকার আশ্বাসও দেন তিনি।

সকাল সাড়ে ১০টায় নগরীর প্রধান সড়কের দুই নম্বর রেল গেইট এলাকায় র‌্যালির উদ্বোধন করেন শামীম ওসমান। এরপর উৎসবমুখর পরিবেশে র‌্যালিটি বের হয়ে চাষাঢ়া প্রদক্ষিণ করে শেষ হয়। সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ র‌্যালিতে অংশগ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হক, জেলা পূজা উদযাপন পরিষদ সদস্য ও এফবিসিসিআইএর সাবেক পরিচালন প্রবীর কুমার সাহা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Translate »