শনিবার, ০৬ জুলাই ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
সাবেক আইজিপি বেনজীরের বিলাসবহুল বাংলো জেলা প্রশাসনের নিয়ন্ত্রণে রূপগঞ্জে স্বেচ্ছাসেবকদের মিলন মেলা সৎভাবে জীবনযাপন করার আহ্বান মেয়র আইভীর গাঁজা ও নকলসহ রূপগঞ্জে এইচ এস সি শিক্ষার্থী আটক সিদ্ধিরগঞ্জে কিশোরগ্যাংয়ের পৃষ্ঠপোষক শফিকের বিরুদ্ধে ১৫ সংগঠনের বিবৃতি নারায়ণগঞ্জে এনটিভির ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বক্তৃতা করে কখনো কোনো আন্দোলন সফল হয়নি: গয়েশ্বর আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যার ঘটনায় সন্ত্রাসীদের ফাঁসির দাবিতে যুবলীগের মিছিল আওয়ামী লীগ নেতা সুরুজ মিয়া হত্যাকাণ্ডের মুল আসামিসহ গ্রেপ্তার ৪ সরকারী হাসপাতাল উপজেলা পর্যায়ে সাপের বিষ নিধনে এন্টিভেনম রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

আলিম পরীক্ষায় না.গঞ্জে পাশের হার বেশি সদরে

স্টাফ রিপোর্টার
  • Update Time : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ১৯৫ Time View

চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। নারায়ণগঞ্জে আলিম পরীক্ষায় এবছর পরীক্ষা দিয়েছে ৯৮১ জন। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ৯২৭ জন, পাশের হার শতকরা ৯০.৫৯ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৯০ জন।

আলিম পরীক্ষায় পুরো জেলায় পাশের হার বেশি সদর উপজেলায়। জেলার সদর উপজেলায় পরীক্ষা দিয়েছে ৩৩৭ জন, উত্তীর্ণ হয়েছে ৩২৯ জন। পাশের হার শতকরা ৯৭.৬৩ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১০ জন।

রবিবার (২৬ নভেম্বর) তথ্যটি নিশ্চিত করেছেন জেলা শিক্ষা অফিসার মো. ইউনুছ ফারুকী। তিনি জানান, বন্দর উপজেলায় আলিম পরীক্ষা দিয়েছে ১১৩ জন, উত্তীর্ণ হয়েছে ১০৫ জন। পাশের হার শতকরা ৯২.৯২ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৪ জন। সোনারগাঁয়ে পরীক্ষা দিয়েছে ১২১ জন, উত্তীর্ণ হয়েছে ১১৪ জন। পাশের হার শতকরা ৯৪.২১ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১৪ জন। আড়াইহাজারে পরীক্ষা দিয়েছে ১২৩ জন, উত্তীর্ণ হয়েছে ১১৯ জন। পাশের হার শতকরা ৯৬.৭৪ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৩১ জন। রূপগঞ্জে পরীক্ষা দিয়েছে ২৮৭ জন, উত্তীর্ণ হয়েছে ২৬০ জন। পাশের হার শতকরা ৯০.৫৯ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৩১ জন।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট শুরু হয়েছিল এ বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা। তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম এবং মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা কিছুদিন পর শুরু হয়েছিল। এবার পুনর্বিন্যাস করা পাঠ্যসূচি অনুযায়ী একটি ছাড়া সব বিষয়ে পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে পরীক্ষা হয়েছে। শুধু তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) পরীক্ষা শেষ সময়ে এসে ১০০ নম্বরের পরিবর্তে ৭৫ নম্বরে নেওয়ার সিদ্ধান্ত হয়েছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Translate »