বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
সিদ্ধিরগঞ্জে কিশোরগ্যাংয়ের পৃষ্ঠপোষক শফিকের বিরুদ্ধে ১৫ সংগঠনের বিবৃতি নারায়ণগঞ্জে এনটিভির ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বক্তৃতা করে কখনো কোনো আন্দোলন সফল হয়নি: গয়েশ্বর আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যার ঘটনায় সন্ত্রাসীদের ফাঁসির দাবিতে যুবলীগের মিছিল আওয়ামী লীগ নেতা সুরুজ মিয়া হত্যাকাণ্ডের মুল আসামিসহ গ্রেপ্তার ৪ সরকারী হাসপাতাল উপজেলা পর্যায়ে সাপের বিষ নিধনে এন্টিভেনম রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী নারায়ণগঞ্জের মাদকাসক্তি নিরাময় কেন্দ্র পরিদর্শনে উপ-সচিব যেখানেই থাকো না কেনো সেখানে সফল হওয়ার স্কোপ আছে: ড. আসিফ নজরুল কাঞ্চন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী বাদশার প্রচার-প্রচারণায় গণজোয়ার স্ত্রীর মামলায় মাকসুদ চেয়ারম্যান কারাগারে

সাংবাদিক হাবিবুর রহমান বাদল আইসিটি মামলায় বেকসুর খালাস পেলেন

স্টাফ রিপোর্টার
  • Update Time : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
  • ৩৭ Time View

নারায়ণগঞ্জ নিউজ পেপার ওনার্স এসোসিয়েশনের সভাপতি সাংবাদিক হাবিবুর রহমান বাদল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভীর ছোট ভাই আলী রেজা রিপনের সাইবার আইনে (আইসিটি) দায়ের করা মামলা থেকে অব্যাহতি পেয়েছেন । সোমবার (২৯ এপ্রিল) ঢাকা সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক এ এম জুলফিকার হায়াত ঐ মামলার রায় ঘোষণা করে হাবিবুর রহমান বাদলকে বেকসুর খালাস প্রদান করেন। এ সময় হাবিবুর রহমান বাদল আদালতে উপস্থিত থাকলেও মামলার বাদী আলী রেজা রিপন অনুপস্থিত ছিলেন।

হাবিবুর রহমানের আইনজীবি এডভোকেট খালিদ হাসান জানান, ২০১৭ সালের ১৫এপ্রিল নারায়ণগঞ্জ সদর থানায় বাদী হয়ে হাবিবুর রহমান বাদলের বিরুদ্ধে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইনের ৫৭ (১)(২) ধারায় একটি মামলা দায়ের করেন।

মামলাটি প্রথমে সদর থানা তদন্ত করলেও পরবর্তীতে সেটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডিতে হস্তান্তর করা হয়। সিআইডি তদন্তকালে মামলাটির চুড়ান্ত প্রতিবেদন দাখিল করলেও বাদীর নারাজির প্রেক্ষিতে মামলার পুনরায় তদন্তভার দেয়া হয় পিবিআই নারায়ণগঞ্জকে।

পিবিআই-এর তদন্তে মামলাটির চার্জশীট দাখিল করলে পরবর্তীতে সেটি নারায়ণগঞ্জ আদালত থেকে সাইবার ট্রাইব্যুনালে বিচারিক প্রক্রিয়া শুরু হয়। দীর্ঘ ৭বছর পর সোমবার (২৯ এপ্রিল) মামলাটির রায় ঘোষণা করেন আদালত। এডভোকেট খালিদ হাসান বলেন, এই রায়ে আমরা সন্তুষ্ট। আদালত সুবিচার করেছেন এবং প্রমাণ হয়েছে মামলাটি হয়রানী মূলক ছিল।

এসময় জেষ্ঠ্য সাংবাদিক হাবিবুর রহমান বাদল বলেন, বিচার ব্যবস্থা ও আইনের প্রতি শ্রদ্ধা ও বিশ^াস ছিল আমার শুরু থেকেই যে আমি ন্যায় বিচার পাবো। মামলা দিয়ে হয়তো হয়রানী করা সম্ভব। কিন্তু প্রকৃত ও মূল ধারার গণমাধ্যম কর্মীদের দাবিয়ে রাখা সম্ভব নয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Translate »