মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
সারা দেশে খাদ্য গুদামগুলো ডিজিটালাইজড করা হচ্ছে প্রকৃত শিক্ষা সৎ ও নিষ্ঠার সাথে জীবন যাপন করতে শেখায়: এমপি কায়সার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হবে: গোলাম দস্তগীর গাজী এমপি বন্দরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা পুষ্টি উন্নয়ন ও দারিদ্র হ্রাসকরণের লক্ষ্যে আড়াইহাজারে মাশরুম চাষ দিবস অনুষ্ঠিত পুলিশ সদস্যের কাছে ২ লাখ টাকা নিয়ে গেলেন অজ্ঞানপার্টির সদস্য সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন ও মিছিল, বাজেট প্রত্যাখ্যান দুর্নীতিবাজকে সরাসরি দুর্নীতিবাজ বলতে শিখুন: দুদক কমিশনার জীবন একটাই, এ জীবন নিয়ে চিকিৎসার নামে হয়রানি মেনে নেয়া হবে না: স্বাস্থ্যমন্ত্রী র‌্যাব পরিচয়ে ৫২ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ৪

গণতন্ত্রকে আমাদের ফিরিয়ে আনতে হবে: মঈন খান

স্টাফ রিপোর্টার
  • Update Time : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯ Time View
image গণতন্ত্রকে আমাদের ফিরিয়ে আনতে হবে: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, এ সরকার উন্নয়নের নামে মেগা দুর্নীতি করেছে। রিজার্ভ খালি করে ওরা আইএমএফের কাছে যেতে বাধ্য হয়েছে। অর্থনীতিকে তারা ধ্বংস করে দিয়েছে। এর জন্য সবচেয়ে ক্ষতিগ্রস্ত বাংলাদেশের মানুষ। সরকার গণতন্ত্রকে হরণ করেছে। এ গণতন্ত্রকে আমাদের ফিরিয়ে আনতে হবে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকালে ফতুল্লার সাইনবোর্ড এলাকায় অবস্থিত জেলা পাসপোর্ট অফিস সংলগ্ন গলিতে বিএনপির একদফা দাবিতে চলমান কর্মসূচির অংশ হিসেবে জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. আব্দুল মঈন খান বলেন, এ স্বৈরাচারী সরকার দীর্ঘ ১৫ বছর ধরে দেশ চালাচ্ছে। তারা দাবি করে তারা নাকি স্বাধীনতার পক্ষের শক্তি। যে সরকার গণতন্ত্র হরণ করে আজ অলিখিত বাকশাল কায়েম করেছে সেই সরকার কোনোদিন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হতে পারে না।

ঢাকা মহানগর বিএনপির আহবায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেছেন, ওবায়দুল কাদের সিঙ্গাপুর গিয়েছিলেন চিকিৎসা করাতে। এসে বিএনপিকে ৩৬ দিনের আলটিমেটাম দিয়েছেন। আমি ওবায়দুল কাদেরকে ৩৬ ঘণ্টার আলটিমেটাম দিলাম। পুলিশ র‌্যাব ছাড়া কোথায় যুদ্ধ করবেন বলেন। আমরা খেলতে রাজি আছি। এখনো সময় আছে হাসপাতালে গিয়ে খালেদা জিয়ার কাছে হাত-পা ধরে মাফ চান। তিনি মাফ করলে করতেও পারেন। খালেদা জিয়ার পা ধরে বলেন, আমি তত্ত্বাবধায়ক সরকার দিতে রাজি।

বিএনপি আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, আমাদের নেত্রী খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রেখেছে সরকার। আমাদের নেত্রীকে সুরক্ষা দিতে না পরালে নিজেদের কী সুরক্ষা দেব। কোন মুখে আমরা বলব গণতন্ত্র পুনরুদ্ধার করব। আমরা ঢাকা-নারায়ণগঞ্জ একসঙ্গে ঘেরাও করে সরকার পতন ঘটাব। এখানে অনেক কুখ্যাত নেতা আছে, ২০০১ সালে পালিয়েছিল। এবার পালাবার সুযোগ পাবে না।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু বলেছেন, আমাদের অনেক নেতাকর্মী শহিদ হয়েছেন। খালেদা জিয়ার কিছু হলে যে আগুন জ্বলবে তা কেউ নিভাতে পারবে না।

এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ অর্থ বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, কাজী মনিরুজ্জামান, আজহারুল ইসলাম মান্নান, জেলা বিএনপির সভাপতি মোহাম্মদ গিয়াসউদ্দিন, সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু, জেলা বিএনপি নেতা মামুন মাহমুদ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Translate »