শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৫১ অপরাহ্ন
শিরোনাম :
তাকে বার বার হত্যা চেষ্টা করা হয়েছে: আব্দুল হাই সরকার নানা রকম ছলচাতুরি করে ষড়যন্ত্র করছে: জোনায়েদ সাকী পুলিশের উপর হামলার মামলা: গিয়াস উদ্দিনের জামিন না মঞ্জুর আজ শিক্ষকরা ছাত্রদের শাসন করতে ভয় পায়: অতি. পুলিশ সুপার নারায়ণগঞ্জ স্বাস্থ্য বিভাগে মাত্র ২৩৫ টাকায় নিয়োগ পেলেন ৮৪ জন আমি বলছি না আমাদের কোথায়ও কোনো ত্রুটি নেই: ভূমিমন্ত্রী আড়াইহাজারে নির্বাচনে প্রিজাইডিং ও পোলিং অফিসার পরিবর্তনে নির্বাচন কমিশনে আবেদন অপহৃত দুই মোটর মেকানিক উদ্ধার: ৪ অপহরণকারী গ্রেপ্তার নারায়ণগঞ্জ নিউজ পেপার ওনার্স এসোসিয়েশনের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত এ্যাম্বুলেন্সের অক্সিজেন সিলিন্ডারে ২ কোটি টাকার ইয়াবা

এবছর না.গঞ্জে এইচএসসিতে পাশের হার বেশি রূপগঞ্জে

স্টাফ রিপোর্টার
  • Update Time : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ১২২ Time View
hsc2 এবছর না.গঞ্জে এইচএসসিতে পাশের হার বেশি রূপগঞ্জে

চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এইচএসসি পরীক্ষায় এবছর নারায়ণগঞ্জ হতে ২২,২০১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ১৮,০৬৫ জন, পাশের হার শতকরা ৮১.৩৭ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৪৫৫ জন পরীক্ষার্থী।

পুরো জেলায় এইচএসসি পরীক্ষায় পাশের হার বেশি রূপগঞ্জে। রূপগঞ্জ উপজেলায় পাশের হার শতকরা ৯২.৭১ ভাগ। রূপগঞ্জে এবার এইচএসসি পরীক্ষা দিয়েছে ২,৪৭০ জন, উত্তীর্ণ হয়েছে ২,২৯০ জন। জিপিএ-৫ পেয়েছে ১৫ জন।

রবিবার (২৬ নভেম্বর) তথ্যটি নিশ্চিত করেছেন জেলা শিক্ষা অফিসার মো. ইউনুছ ফারুকী। তিনি জানান, জেলার সদর উপজেলায় এবছর পরীক্ষা দিয়েছে ১২,৬০১ জন, যার মধ্যে উত্তীর্ণ হয়েছে ১০,০১২ জন। পাশের হার শতকরা ৭৯.৪৫ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৩৬৮ জন। বন্দর উপজেলায় পরীক্ষা দিয়েছে ২,৬৮১ জন, উত্তীর্ণ হয়েছে ২,০৫৫ জন। পাশের হার শতকরা ৭৬.৬৫ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৮ জন। সোনারগাঁ উপজেলায় পরীক্ষা দিয়েছে ২,২৬১ জন, উত্তীর্ণ হয়েছে ১,৯৭৬ জন। পাশের হার শতকরা ৮৭.৩৯ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১০ জন। আড়াইহাজারে পরীক্ষা দিয়েছে ২,১৮৮ জন, উত্তীর্ণ হয়েছে ১,৭৩২ জন। পাশের হার শতকরা ৭৯.৫৬ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৫৪ জন।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট শুরু হয়েছিল এ বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা। তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম এবং মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা কিছুদিন পর শুরু হয়েছিল। এবার পুনর্বিন্যাস করা পাঠ্যসূচি অনুযায়ী একটি ছাড়া সব বিষয়ে পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে পরীক্ষা হয়েছে। শুধু তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) পরীক্ষা শেষ সময়ে এসে ১০০ নম্বরের পরিবর্তে ৭৫ নম্বরে নেওয়ার সিদ্ধান্ত হয়েছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Translate »