শনিবার, ১৮ মে ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
শিরোনাম :
পুলিশের উপর হামলার মামলা: গিয়াস উদ্দিনের জামিন না মঞ্জুর আজ শিক্ষকরা ছাত্রদের শাসন করতে ভয় পায়: অতি. পুলিশ সুপার নারায়ণগঞ্জ স্বাস্থ্য বিভাগে মাত্র ২৩৫ টাকায় নিয়োগ পেলেন ৮৪ জন আমি বলছি না আমাদের কোথায়ও কোনো ত্রুটি নেই: ভূমিমন্ত্রী আড়াইহাজারে নির্বাচনে প্রিজাইডিং ও পোলিং অফিসার পরিবর্তনে নির্বাচন কমিশনে আবেদন অপহৃত দুই মোটর মেকানিক উদ্ধার: ৪ অপহরণকারী গ্রেপ্তার নারায়ণগঞ্জ নিউজ পেপার ওনার্স এসোসিয়েশনের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত এ্যাম্বুলেন্সের অক্সিজেন সিলিন্ডারে ২ কোটি টাকার ইয়াবা অবৈধ সম্পদ অর্জন মামলা: সাবেক এমপি গিয়াস উদ্দিন কারাগারে গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল নারায়ণগঞ্জে এসএসসি’র ফলাফলে শীর্ষে

নবম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার
  • Update Time : বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
  • ৭৩ Time View
Toki0000 নবম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার ফল প্রকাশ

ফল প্রকাশিত হয়েছে ‘নবম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ২০২৩’ এর। আগামী ৮ মার্চ বিকেল তিনটায় ঢাকার শাহবাগে জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে। এবারের প্রতিযোগিতায় সারাদেশ থেকে চিত্রাঙ্কনে সাড়ে ৮০০ এবং রচনায় ৩০০ প্রতিযোগী অংশ গ্রহণ করে। চিত্রাঙ্কন ও রচনার প্রতিটি বিষয়ে ‘ক’, ‘খ’ ও ‘গ’ তিনটি বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিটির প্রথম স্থান অধিকারিদেরকে ‘ত্বকী পদক’ প্রদান করা হবে। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারিদেরকে বিশেষ ক্রেস্ট, বই ও সনদ প্রদান করা হবে এবং সেরা দশ জন প্রতিযোগীকে ক্রেস্ট, বই ও সনদ প্রদান করা হবে। উভয় বিষয়ের প্রতিটি বিভাগের সেরা ১০ জনের ছবি ও লেখা নিয়ে প্রকাশিত হবে একটি সুশোভিত স্মারক “ত্বকী”।

প্রতিযোগিতায় “ক” বিভাগে ‘আমার শৈশব’ বিষয়ে রচনায় প্রথম হয়ে ‘ত্বকী পদক’ পেয়েছে- মোঃ সাজিদুর রহমান নাফি (পটুয়াখালী), দ্বিতীয় কথা ইসলাম (ঢাকা), তৃতীয় শাফিন উদ্দীন আহম্মেদ (নারায়ণগঞ্জ)। সেরা দশ হয়েছে- সপ্তদীপা পাল গুপ্তা (ঢাকা), মোঃ মুবতাসিম (ঢাকা), নাফিম হায়াত (বগুড়া), শ্রেয়সী চৌধুর (ঢাকা), রাফিজা আক্তার এশা (নারায়ণগঞ্জ), গল্প ইসলাম (ঢাকা), মোঃ সাদজামান (নারায়ণগঞ্জ)। “খ” বিভাগে ‘যে বাংলাদেশের স্বপ্ন দেখি’ শিরোনামে রচনায় প্রথম হয়ে ‘ত্বকী পদক’ পেয়েছে অপূর্বা জাহান (বরিশাল), দ্বিতীয় আরণ্যক পাল প্রাচুর্য (রংপুর), তৃতীয় আনিশা সান্তনি (ঢাকা)। সেরাদশ হয়েছে আবদুর রহমান দিয়ান (বগুড়া), এস.এম. রাইয়ান তাওসীফ (ঢাকা), ফাহিম তানজীম (কুষ্টিয়া), সুরাইয়া সালাহউদ্দিন (রংপুর), মোঃ মুসতাকিম (গাইবান্ধা), মোঃ তানভীর আহমেদ সামি (নরসিংদী), ফারবিন ফাইজা (ঝিনাইদহ)। “গ” বিভাগে ‘ত্বকীকে নিয়ে রচনা’য় প্রথম হয়ে ‘ত্বকী পদক’ পেয়েছে মোঃ ফাহাদ হোসেন ফাহিম (নারায়ণগঞ্জ), দ্বিতীয় প্রিয়ন্তী আমিন পিউ (নারায়ণগঞ্জ), তৃতীয় মোছাঃ সাদিয়া শারমিন প্রমি (রংপুর)। সেরাদশ হয়েছে পূজা পাল (চট্টগ্রাম), অশেষ লস্কর (যশোর), আসিফ আল মাহমুদ (চট্টগ্রাম), মোসাঃ ফাতেমা আক্তার তোয়া (বরিশাল), মুহাম্মদ আবদুর রহমান (ঢাকা), কামিল আহমদ (সিলেট) ও মোঃ নাসিম আলী (পাবনা)।

চিত্রাঙ্কন “ক” বিভাগে প্রথম হয়ে ‘ত্বকী পদক’ পেয়েছে- বিদ্যার্থী ঘোষ (ঢাকা), দ্বিতীয় নওশীন সাইয়ারা (ঢাকা), তৃতীয় আয়াত আফসিন (ঢাকা)। সেরাদশ হয়েছে নুবাইরা চৌধুরী অহনা (ঢাকা), আবরার হোসেন এলান (নারায়ণগঞ্জ), আতহার ইসলাম আযান (নারায়ণগঞ্জ), আফিয়া আয়েশা (ঢাকা), আরহাম ইসলাম (ঢাকা), আরুশি হাসনাত (ঢাকা), আকলিমা কাদির (ঢাকা)। “খ” বিভাগে প্রথম হয়ে ‘ত্বকী পদক’ পেয়েছে জায়ান দেওয়ান (ঢাকা), দ্বিতীয় নাবিহা কিবরিয়া সানা (ঢাকা), তৃতীয় এম.এস নাহিয়ান (ঢাকা)। সেরাদশ হয়েছে মো: হামিম উজ জামান (বগুড়া), রাঈদা ওয়াফিয়াহ রহমান (ঢাকা), মো: আবু আল লাবিব (ঢাকা), জুন অরণ্য রায় (ঢাকা), সপ্তক দাশ উৎস (ঢাকা), এলিজা আফরিন রহমান (ঢাকা), নির্বাণ পাল রণিত (ঢাকা)। “গ” বিভাগে প্রথম হয়ে ‘ত্বকী পদক’ পেয়েছে স্বস্তি চৌধুরী (নারায়ণগঞ্জ), দ্বিতীয় অর্ক সাহা (বগুড়া), তৃতীয় আরণ্যক পাল প্রাচুর্য (রংপুর), সেরাদশ হয়েছে নাফিশ শাহরিয়ার নিশাত (বগুড়া), ফাইয়াজ রহমান রূপান্তর (বগুড়া), তাসফিয়াহ সাদিয়া (বগুড়া), নুরাইজ সাবা হাসান হিয়া (নারায়ণগঞ্জ), হুমায়রা জান্নাত নিহা (বগুড়া), সানজিদা তাবাচ্ছুম (ঢাকা) ও মাহজাবিন হোসনে সাদিক (বগুড়া)।

ড. হায়াৎ মামুদ, রফিউর রাব্বি ও ফিরোজ আহমেদ রচনায় ও রফিকুন নবী, জাহিদ মুস্তাফা ও অশোক কর্মকার চিত্রাঙ্কনে বিচারক ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Translate »