বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
সিদ্ধিরগঞ্জে কিশোরগ্যাংয়ের পৃষ্ঠপোষক শফিকের বিরুদ্ধে ১৫ সংগঠনের বিবৃতি নারায়ণগঞ্জে এনটিভির ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বক্তৃতা করে কখনো কোনো আন্দোলন সফল হয়নি: গয়েশ্বর আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যার ঘটনায় সন্ত্রাসীদের ফাঁসির দাবিতে যুবলীগের মিছিল আওয়ামী লীগ নেতা সুরুজ মিয়া হত্যাকাণ্ডের মুল আসামিসহ গ্রেপ্তার ৪ সরকারী হাসপাতাল উপজেলা পর্যায়ে সাপের বিষ নিধনে এন্টিভেনম রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী নারায়ণগঞ্জের মাদকাসক্তি নিরাময় কেন্দ্র পরিদর্শনে উপ-সচিব যেখানেই থাকো না কেনো সেখানে সফল হওয়ার স্কোপ আছে: ড. আসিফ নজরুল কাঞ্চন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী বাদশার প্রচার-প্রচারণায় গণজোয়ার স্ত্রীর মামলায় মাকসুদ চেয়ারম্যান কারাগারে

ডেইরি আইকন ২০২৩ অ্যাওয়ার্ড পেল সুইট নেশন

স্টাফ রিপোর্টার
  • Update Time : রবিবার, ২ জুন, ২০২৪
  • ২৭ Time View

“ডেইরি আইকন অ্যাওয়ার্ড- ২০২৩” পেয়েছে গ্রীন বেল ডেইরী র‌্যানচ- এর সহযোগী প্রতিষ্ঠান জনপ্রিয় ব্র্যান্ড সুইট নেশন। দুগ্ধ ও অর্গানিক পদ্ধতিতে মিষ্টিজাত পণ্য উৎপাদনে বিশেষ অবদান রাখায় এই অ্যাওয়ার্ড পায় প্রতিষ্ঠানটি। শনিবার (১ জুন) দুপুরে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন (কওই) অডিটোরিয়ামে “বিশ্ব দুগ্ধ দিবস উদযাপন” ও “ডেইরি আইকন সেলিব্রেশন” অনুষ্ঠানে সুইট নেশনের স্বত্বাধিকারী ফখরুল ইসলাম রাহাদের হাতে ডেইরি ”আইকন অ্যাওয়ার্ড -২০২৩” ক্রেস্ট, সনদ ও ১ লক্ষ টাকার চেক তুলে দেন প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ আব্দুর রহমান।

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ মোহাম্মদ রেয়াজুল হকের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) মো. আব্দুর রহিম। এতে “বৈশ্বিক পুষ্টিতে দুধ অপরিহার্য” এবারের বিশ্ব দুগ্ধ দিবসের এ প্রতিপাদ্যের উপর প্রবন্ধ উপস্থাপন করেন প্রাণিসম্পদ অধিদপ্তরে মহাপরিচালক ডা: মোহাম্মদ রেয়াজুল হক।

অনুষ্ঠানে চারটি ক্যাটাগরিতে দেশের দুগ্ধ খাতের ৫১ জন সফল খামারি ও উদ্যোক্তাকে সম্মাননা প্রদান করা হয়। দেশে তৃতীয়বারের মতো আয়োজিত এ পুরষ্কারের খাতভিত্তিক নির্বাচিত প্রতিষ্ঠানের সংখ্যা হলো- ডেইরি খামার ক্যাটাগরিতে ২৬টি, পশুখাদ্য প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে ৯টি, দুধ/মাংস প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে ১১টি এবং খামার যান্ত্রিকীকরণ ক্যাটাগরিতে ৫টি। প্রতিটি পুরষ্কারের মূল্যমান এক লক্ষ টাকা। সেই সাথে প্রত্যেক প্রতিষ্ঠানকে দেয়া হয় ক্রেস্ট ও সনদ।

এই অ্যাওয়ার্ড পাওয়ায় সুইট নেশনের স্বত্বাধিকারী ফখরুল ইসলাম রাহাদ জানান, সুইট নেশনের ক্রেতাগণ তথা নারায়ণগঞ্জবাসীর দোয়া ও ভালোবাসার কারণে এই অ্যাওয়ার্ড প্রাপ্তি সম্ভব হয়েছে। নারায়ণগঞ্জবাসীর উৎসাহে ঢাকা ও নারায়ণগঞ্জ জেলায় ইতিমধ্যে ৫টি ব্রাঞ্চ রয়েছে। আরো দুইটি নতুন ব্রাঞ্চ রাজধানীর মিরপুর ও পুরান ঢাকায় যাত্রা শুরুর অপেক্ষায় রয়েছে। তা খুব শীঘ্রই আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

ফখরুল ইসলাম রাহাদ আরো জানান, সম্মানিত ক্রেতাদের চাহিদা উৎসাহের কারণে নারায়ণগঞ্জসহ ঢাকার আরো কয়েকটি স্থানে আউটলেট এর কাজ চলমান রয়েছে। সুইট নেশনের অর্গানিক পদ্ধতিতে মিষ্টি উৎপাদন ও গুণগতমান বজায় রেখে পর্যায়কর্মে সারাদেশে সুইট নেশনের আউটলেট করা হবে। স্বাস্থ্যসম্মত অর্গানিক পদ্ধতিতে নিজস্ব খামারের গাভীর দুধ দিয়ে মিষ্টির স্বাদকে অক্ষুন্ন রেখে বদ্ধপরিকর সুইট নেশন।

প্রতিষ্ঠানটির বেকারী আইটেমের মধ্যে রয়েছে ব্রেড, বিভিন্ন ধরনের বিস্কুট এবং কেক। এছাড়া বার্গার, স্যান্ডউইচসহ হরেক রকমের ফাস্ট ফুড। প্রতিষ্ঠানটির বর্তমানে নতুনভাবে সংযোজিত হয়েছে বিভিন্ন স্বাদের পেস্ট্রি কেক। যা ঢাকা নারায়ণগঞ্জের ক্রেতা সাধারনের মধ্যে ব্যাপক সাড়া পেয়েছে।

সুইট নেশনের যাত্রা শুরু হয় প্রথমেই ডেইরি ফার্মের মাধ্যমে। সুইট নেশনের সহযোগী প্রতিষ্ঠান গ্রীন বেল ডেইরি র‌্যানচ্ । প্রথমেই ২০১৮ সালে ডেইরি ফার্ম দিয়ে এর যাত্রা শুরু করা হয়। ২০২০ সালে নারায়ণগঞ্জ শহরের কলেজ রোডে প্রথম আউটলেট চালুর মাধ্যমে সুইট নেশনের যাত্রা শুরু করা হয়। জনপ্রিয়তা ও ক্রেতাদের চাহিদা বাড়ার সাথে সাথে, নারায়ণগঞ্জ এর বঙ্গবন্ধু রোডে ২য়, মোহাম্মদপুরের আসাদ গেইট এভিনিউতে ৩য়, ঢাকার শনির আখড়ায় ৪র্থ এবং নারায়ণগঞ্জের মিশনপাড়ায় ৫ম আউটলেটটি চালু করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Translate »