শনিবার, ১৮ মে ২০২৪, ১২:২৪ অপরাহ্ন
শিরোনাম :
পুলিশের উপর হামলার মামলা: গিয়াস উদ্দিনের জামিন না মঞ্জুর আজ শিক্ষকরা ছাত্রদের শাসন করতে ভয় পায়: অতি. পুলিশ সুপার নারায়ণগঞ্জ স্বাস্থ্য বিভাগে মাত্র ২৩৫ টাকায় নিয়োগ পেলেন ৮৪ জন আমি বলছি না আমাদের কোথায়ও কোনো ত্রুটি নেই: ভূমিমন্ত্রী আড়াইহাজারে নির্বাচনে প্রিজাইডিং ও পোলিং অফিসার পরিবর্তনে নির্বাচন কমিশনে আবেদন অপহৃত দুই মোটর মেকানিক উদ্ধার: ৪ অপহরণকারী গ্রেপ্তার নারায়ণগঞ্জ নিউজ পেপার ওনার্স এসোসিয়েশনের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত এ্যাম্বুলেন্সের অক্সিজেন সিলিন্ডারে ২ কোটি টাকার ইয়াবা অবৈধ সম্পদ অর্জন মামলা: সাবেক এমপি গিয়াস উদ্দিন কারাগারে গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল নারায়ণগঞ্জে এসএসসি’র ফলাফলে শীর্ষে

প্রতিষ্ঠাবার্ষিকীতে নারায়ণগঞ্জে ছাত্র ফেডারেশনের শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার
  • Update Time : বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪
  • ৯৪ Time View
Student Federation 01 প্রতিষ্ঠাবার্ষিকীতে নারায়ণগঞ্জে ছাত্র ফেডারেশনের শীতবস্ত্র বিতরণ

৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নারায়ণগঞ্জ শীতবস্ত্র বিতরণ করলো ছাত্র ফেডারেশন। বুধবার (১০ জানুয়ারি) বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে মুক্তিসংগ্রামের শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে তাদের কর্মসূচি শুরু করে। এ সময় সড়ক অব্যবস্থাপনায় কাঠামোগত হত্যাকান্ডের শিকার বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাবেক সভাপতি আরিফুল ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক নেতা সৌভিক করিম, ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ ফতুল্লা থানা সংগঠক শাহরিয়াজ শুভ্র, নারায়ণগঞ্জের সন্তান ত্বকি, চলমান স্বৈরাচারবিরোধী আন্দোলনের প্রথম শহীদ শাওন সহ অপরাজনীতির নাশকতার শিকার সকলের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

জেলা সভাপতি ছাত্রনেতা ফারহানা মুনার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছাত্রনেতা সৃজয় সাহার সঞ্চালনায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ছাত্রনেতা সৈকত আরিফ, জেলা সহ-সভাপতি সাঈদুর রহমান, সহ-সাধারণ সম্পাদক ইউশা ইসলাম, তাইরান আবাবিল রোজা, সাংগঠনিক সম্পাদক ছাত্রনেতা সৌরভ সেন, দপ্তর সম্পাদক ছাত্রনেতা সাকিব হাসান সানি, অর্থ সম্পাদক ছাত্রনেতা মৌমিতা আক্তার, প্রচার সম্পাদক ছাত্রনেতা অপূর্ব রায়, রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক ছাত্রনেতা সায়হাম আযমিসহ শাখা সংগঠক-কর্মীরা।

Student Federation 02 প্রতিষ্ঠাবার্ষিকীতে নারায়ণগঞ্জে ছাত্র ফেডারেশনের শীতবস্ত্র বিতরণ

এসময় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ছাত্রনেতা সৈকত আরিফ সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘বাংলাদেশ আজ এক গভীর রাজনৈতিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। বর্তমান সরকার তার অবৈধ ক্ষমতাকে নবায়ন করতে জনগণের সমস্ত দাবি উপেক্ষা করে আরো একটি প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত করেছে। দেশের মানুষ প্রহসনের এই নির্বাচন প্রত্যাখান করেছে। ফ্যাসিবাদী শাসনে দেশের শিক্ষা প্রতিষ্ঠানের গণতান্ত্রিক পরিবেশ আজ বিপর্যস্ত। নতুন শিক্ষাক্রমের নামে শিক্ষার্থীদের শিক্ষাজীবনকে বিপর্যস্ত করা হচ্ছে। এরকম ভয়াবহ পরিস্থিতির মাঝে বাংলাদেশ ছাত্র ফেডারেশন তার ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে যাচ্ছে।

তিনি বলেন, ১৯৮৫ সালের ১০ জানুয়ারী স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনের মাঝে ছাত্রসমাজকে নেতৃত্ব দিতে বাংলাদেশ ছাত্র ফেডারেশন গঠিত হয়। ছাত্র ফেডারেশন তার জন্মলগ্ন থেকেই এদেশের ছাত্রসমাজ-গণমানুষের প্রত্যেকটি ন্যায়সঙ্গত সংগ্রামে সর্বোচ্চ শক্তি দিয়ে মাঠে থেকেছে, নেতৃত্ব দেবার চেষ্টা করেছে। বর্তমান ফ্যাসিবাদবিরোধী সংগ্রামকে শক্তিশালী করতেও ছাত্র ফেডারেশন নেতৃত্বমূলক ভূমিকা পালনের সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, দীর্ঘ ৩৮ বছরের লড়াইয়ের পথে আমাদের অসংখ্য সহকর্মী নির্যাতনের শিকার হয়েছেন, জেল খেটেছেন, গুলির মুখোমুখি দাঁড়িয়েছেন কিন্তু আমরা কখনো আপোষ করিনি। সামনের দিনেও সেই লড়াইয়ের ধারাবাহিকতায় ছাত্র ফেডারেশন বাংলাদেশের ছাত্রসমাজ ও গণমানুষের স্বার্থের পক্ষে লড়াই অব্যাহত রাখবে।’

এসময় জেলা সভাপতি ফারাহানা মানিক মুনা অঙ্গিকার করে বলেন, ‘এই চলমান ফ্যাসিজমের বিপরীতে দাঁড়িয়ে একটা গণতান্ত্রিক শিক্ষা ব্যাবস্থা তথা একটা গণতান্ত্রিক বাংলাদেশ নির্মাণের লড়াইয়ে সাহসিকতার সাথে ছাত্র-তরুন সমাজকে সংগঠিত করার কাজ ছাত্র ফেডারেশন এগিয়ে নেবে। আমরা বিশ্বাস করি, ছাত্র-তরুণরা বাংলাদেশের প্রধান নিয়ামক শক্তি। আমরা ছাত্ররা আমাদের ঐতিহাসিক-রাজনৈতিক কর্তব্য পালনে নিয়োজিত থাকবো।’

আলোচনা সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা হয়। সন্ধ্যায় শহরের বিভিন্নস্থানে অবস্থান করা শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Translate »