শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

বন্দরে সাংবাদিকদের সাথে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা

স্টাফ রিপোর্টার
  • Update Time : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪০ Time View

আয়াত এডুকেশন এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃক বাস্তবায়নাধীন নারায়ণগঞ্জ প্রকল্পের আওতায় বন্দরে সাংবাদিকদের সাথে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বন্দর প্রেসক্লাব মিলনায়তনে এ নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত হয়। আয়াত এডুকেশনের প্রজেক্ট কো-অর্ডিনেটর সুমিত বণিকের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন বন্দর প্রেসক্লাবের উপদেষ্টা মোঃ কবির হোসেন। নেটওয়ার্কিং সভায় উপস্থিত ছিলেন বন্দর প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ মেহেবুব হোসেন, সহ-সাধারণ সম্পাদক জি এম সুমন, সাংগঠনিক সম্পাদক আমির হোসেন, নির্বাহী সদস্য ইমরাণ মৃধা, সাবেক সহ-সাধারণ সম্পাদক হাজী নাসির উদ্দিন, দপ্তর সম্পাদক মেহেদী হাসান রিপন, দৈনিক নিউ ন্যাশনের প্রতিনিধি ও সদস্য মাহফুজুল আলম জাহিদ, দৈনিক নীর বাংলা বন্দর প্রতিনিধি মোঃ বিল্লাল হোসেন ও নায়ারণগঞ্জের আলো পত্রিকার বন্দর প্রতিনিধি শহিদুল ইসলাম সিপুসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

বন্দর প্রেসক্লাবের উপদেষ্টা ও নেটওয়ার্কিং সভার সভাপতি মোঃ কবির হোসেন বলেন, প্যালিয়েটিভ কেয়ার সম্পর্কে যেকোন প্রচার ও প্রসারের জন্য আমরা (বন্দর প্রেসক্লাব) খুব আন্তরিক। আমরা আশা করছি এ প্রকল্পটি সম্পর্কে আরো বেশি প্রচারের জন্য বড় পরিসরে স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজ, ফার্মাসিস্টদেরসহ সর্বস্তরের মানুষদের নিয়ে একটা সচেতনতামূলক সভা আয়োজন করলে আরো ফলপ্রসু হবে। যার ফলে সুবিধাবঞ্চিত মানুষেরা এ সেবা সম্পর্কে জানতে পারবে এবং সেবার আওতায় আসার সুযোগ পাবে।

আয়াত এডুকেশনের প্রজেক্ট কো-অর্ডিনেটর সুমিত বণিক বলেন, গণমাধ্যম ও এর কর্মীরা যেকোন বিষয়ে গণসচেতনতা তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। তবে এই প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে এখনো কাঙ্খিত মাত্রায় সচেতনতা বৃদ্ধিতে সাংবাদিকদের অংশগ্রহণ ও সম্পৃক্ততা অনেক বেশি জরুরি। কারণ বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১২৯ কক্ষে যে সপ্তাহে ৩ দিন যে বহিঃবিভাগ সেবা দেয়া হয়, সেটাও অনেকেই জানে না। তাই প্রকল্পটির সফল বাস্তবায়নে গণমাধ্যমকর্মীদের সহযোগিতার বিকল্প নেই। বক্তব্য উপস্থাপনের পর উপস্থিত স্থানীয় সাংবাদিকবৃন্দ প্রশ্ন-উত্তর সেশনে এ সংক্রান্ত নিজেদের মতামতগুলো তুলে ধরেন। সভায় আয়াত এডুকেশনের পক্ষ থেকে সভায় আরো উপস্থিত ছিলেন কমিউনিটি মবিলাইজার অনন্যা রহমান ও ফাহিম হোসেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Translate »