মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
সারা দেশে খাদ্য গুদামগুলো ডিজিটালাইজড করা হচ্ছে প্রকৃত শিক্ষা সৎ ও নিষ্ঠার সাথে জীবন যাপন করতে শেখায়: এমপি কায়সার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হবে: গোলাম দস্তগীর গাজী এমপি বন্দরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা পুষ্টি উন্নয়ন ও দারিদ্র হ্রাসকরণের লক্ষ্যে আড়াইহাজারে মাশরুম চাষ দিবস অনুষ্ঠিত পুলিশ সদস্যের কাছে ২ লাখ টাকা নিয়ে গেলেন অজ্ঞানপার্টির সদস্য সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন ও মিছিল, বাজেট প্রত্যাখ্যান দুর্নীতিবাজকে সরাসরি দুর্নীতিবাজ বলতে শিখুন: দুদক কমিশনার জীবন একটাই, এ জীবন নিয়ে চিকিৎসার নামে হয়রানি মেনে নেয়া হবে না: স্বাস্থ্যমন্ত্রী র‌্যাব পরিচয়ে ৫২ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ৪

গণশুনানি নিয়ে নারায়ণগঞ্জে দুদকের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার
  • Update Time : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
  • ১২ Time View
Dudok 28 5 2024 গণশুনানি নিয়ে নারায়ণগঞ্জে দুদকের সংবাদ সম্মেলন
38 / 100

আগামী ৬ জুন নারায়ণগঞ্জের শিল্পকলা একাডেমিতে গণশুনানি আয়োজন করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সরকারি, আধাসরকারি, স্বয়ওশাসিত প্রতিষ্ঠানের পরিষেবা দক্ষ ও কার্যকর উপায়ে প্রাপ্তি নিশ্চিতকরণ ও সরকারি কর্মকর্তাদের মধ্যে সততা মূল্যবোধের মান বজায় রাখা এবং কোন ব্যক্তি যাতে অনুপার্জিত আয় ভোগ করতে না পারে এই লক্ষ্যে জেলা প্রশাসন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় এ গণশুনানি অনুষ্ঠিত হবে। দুর্নীতি দমন কমিশনের গণ শুনানি আয়োজন উপলক্ষে মঙ্গলবার (২৮ মে) দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, দুর্নীতি দমন কমিশনের নারায়ণগঞ্জের কার্যালয়ের উপ-পরিচালক মইনুল হাসান রওশানী।

মইনুল হাসান রওশানী আরও জানান, দুর্নীতি উন্নত রাষ্ট্র বিনির্মাণে সবচেয়ে বড় প্রতিবন্ধকতা। তাই দুর্নীতি দমন কমিশন সমাজ থেকে দুর্নীতি নির্মূলে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। গণশুনানীর মাধ্যমে জনগণের হয়রানি ও দুর্নীতিমুক্ত সরকারি পরিষেবা প্রধান নিশ্চিত করা হবে। সরকারি কর্মকর্তাদের সেবা প্রধানের স্বচ্ছতা, জবাবদিহিতা ও আন্তরিকতা আনার লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা সদরের বিভিন্ন সরকারি, আধাসরকারি, স্বয়ওশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নিয়ে সেবা প্রাপ্তির বিষয়ে গন শুনানি আয়োজন করা হবে। এছাড়া কেউ চাইলে দুদকের ফর্মে লিখিত অভিযোগ করতে পারবে, কেউ চাইলে অভিযোগকারীর পরিচয় গোপন রাখতে পারবে। তাছাড়া দুদকের হট লাইন নাম্বার ১০৬ এ অভিযোগ করতে পারবে। ইতিমধ্যে অভিযোগ সংগ্রহ করা হচ্ছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত ও পর্যালোচনা করে ব্যবস্থা নেওয়ার কথা জানান।

যে কোন সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত দপ্তর, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সেবা পেতে ঘুষ, দুর্নীতি বা হয়রানির শিকার হলে গণশুনানিতে তুলে ধরার আহবান জানান তিনি। গণশুনানিরতে অংশ নিতে ৫ জুনের মধ্যে নির্দিষ্ট ফরমে অভিযোগ দিতে হবে। এছাড়া দুদুকের নির্ধারিত চারটি নাম্বারে (০১৪০০-০৬৯১২০, ০১৭১২-৭০১২০৭, ০১৭৮৩-৫৫৬৫৫১, ০১৯০৯-৮৭৬০২৭) ফোন করে অভিযোগ দেয়া যাবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক ওমর ফারুক, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাজাহার হোসেন মাজুম, সাধারণ সম্পাদক বাবুল কৃষ্ণ সাহা, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দিপু, সহ-সভাপতি বিল্লাল হোসেন রবিন এবং সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Translate »